Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

নির্দেশিকাসমূহ

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কেন্দ্রীয় অভিযোগ প্রতিকার ব্যবস্থার অনলাইন প্ল্যাটফর্মে আপনাকে স্বাগতম। সরকারি দপ্তর এবং আওতাধীন দপ্তর/সংস্থার প্রতিশ্রুত সেবা, সেবা প্রদান পদ্ধতি এবং সেবা অথবা পণ্যের মান সম্পর্কে আপনার অসন্তোষ বা মতামত এই ওয়েবসাইটের মাধ্যমে জানাতে পারেন। অভিযোগ দাখিল করার পর SMS ও ই-মেইলের মাধ্যমে অভিযোগ প্রতিকারের সর্বশেষ অবস্থা সম্পর্কে জানানো হবে। এ ছাড়া লগইন করেও হালনাগাদ তথ্য জানা যাবে। তবে অজ্ঞাতনামা হিসেবে অভিযোগ দাখিল করলে অভিযোগ সম্পর্কে পরবর্তী কোনো তথ্য পাওয়া যাবে না। অভিযোগ দাখিলের পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...

 

সচরাচর জিজ্ঞাস্য

অভিযোগ দাখিল ও প্রতিকার-সম্পর্কিত প্রশ্নোত্তর

 

অভিযোগ নিষ্পত্তিতে প্রতিক্রিয়া

দাখিলকৃত অভিযোগ নিষ্পত্তিতে আপনার প্রতিক্রিয়া (সন্তুষ্টি/অসন্তুষ্টি) জানাতে পারেন

 

আপিল করুন

অভিযোগ নিষ্পত্তি কর্মকর্তার সিদ্ধান্তে অসন্তুষ্ট হলে আপিল দাখিল করতে পারেন

 

সেবার মানোন্নয়নে পরামর্শ

সেবার গুণগত মান বৃদ্ধি, সেবা সহজিকরণ, সংশ্লিষ্ট আইন/বিধি সংস্কার ইত্যাদি বিষয়ে আপনার পরামর্শ জানাতে পারেন

অনলাইনে অভিযোগ/আপিল দাখিল এবং পরবর্তী কার্যক্রমের পদ্ধতি

 

অভিযোগ প্রতিকারের কার্যপদ্ধতির প্রবাহ চিত্র

 

সরকারি দপ্তর ও আওতাধীন দপ্তরের সেবার তালিকা

 

অফলাইনে অভিযোগ দাখিলের জন্য প্রয়োজনীয় ফরমস ডাউনলোড

 

অভিযোগ প্রতিকার ব্যবস্থা-সংক্রান্ত নির্দেশিকা ২০১৫ (পরিমার্জিত ২০১৮)

 

অনলাইন অভিযোগ প্রতিকার ব্যবস্থায় কোনো টেকনিক্যাল সমস্যার সম্মুখীন হলে যোগাযোগ